ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

‘আত্মনির্ভরশীল জাতি হিসেবে গড়ে ওঠার আরেকটি নজির’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মে ১২, ২০১৮
‘আত্মনির্ভরশীল জাতি হিসেবে গড়ে ওঠার আরেকটি নজির’

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ বাংলাদেশ আত্মনির্ভরশীল জাতি হিসেবে গড়ে ওঠার আরেকটি বলিষ্ঠ নজির।

বাংলাদেশের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়সহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান উপাচার্য।  

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের ঘটনায় শনিবার (১২ মে) দেওয়া এক বিবৃতিতে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এ কথা বলেন।

 
 
বিৃবতিতে আনোয়ার হোসেন বলেন, তথ্যপ্রযুক্তিতে দেশের আজকের এ অবস্থান একদিনে আসেনি। ১৯৭৫ সালের ১৪ জুন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে উদ্বোধন হওয়া রাঙামাটির বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র সর্বপ্রথম সারাবিশ্বের সঙ্গে সদ্য স্বাধীন বাংলাদেশের যোগাযোগের সুদূরপ্রসারী ভিত রচনা করেছিলো। বঙ্গবন্ধুর হাতে সূচনা হওয়া বেতবুনিয়ার সূত্র ধরে তার কন্যা শেখ হাসিনার হাত ধরেই দেশ আজ মহাকাশ পাড়ি দিলো। বাঙালি এখন বলতে পারবে, আমাদেরও স্যাটেলাইট আছে। আমরা পরনির্ভরশীল নই।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ১২, ২০১৮
ইউজি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।