ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রেজাল্ট

কুমিল্লা শিক্ষা বোর্ডে বেড়েছে জিপিএ-৫ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, মে ৬, ২০১৮
কুমিল্লা শিক্ষা বোর্ডে বেড়েছে জিপিএ-৫ 

কুমিল্লা: কুমিল্লা শিক্ষা বোর্ডে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ বেড়েছে। এবছর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৮৬৫ জন, যা গতবারের তুলনায় বৃদ্ধি পেয়েছে। গতবার এ বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ৪ হাজার ৪৫০ জন।

গতবারের মতো এবারও জিপিএ-৫ পাওয়ার ক্ষেত্রে ছেলেরা এগিয়ে রয়েছে। এবার কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৪৮৬ জন ছেলে এবং ৩ হাজার ৩৭৯ জন মেয়ে।

রোববার (৬ মে) বেলা সাড়ে ১২টায় কুমিল্লা শিক্ষা বোর্ড সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞান বিভাগে ৬ হাজার ৬৪৫ জন জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে ৩ হাজার ৪৩২ জন ছাত্র ও ৩ হাজার ২১৩ জন ছাত্রী। মানবিক বিভাগে ৬২ জন জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ছাত্র ১১ জন ও ছাত্রী ৫১ জন। মানবিক বিভাগে মেয়েরা ছেলেদের তুলনায় এগিয়ে রয়েছে। ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫৮ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন ছাত্র ও ১১৫ জন ছাত্রী।

উল্লেখ্য, কুমিল্লা শিক্ষা বোর্ডে এবার এসএসসি পরীক্ষায় মোট ১ লাখ ৮২ হাজার ৭১১ জন পরীক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে ছেলে ৮১ হাজার ২৪০ জন ও মেয়ে ১ লাখ ১ হাজার ৪৭১ জন। পাসের হার ৮০ দশমিক ৪০ শতাংশ। পাসের হারের দিক থেকে ছেলেরা এগিয়ে রয়েছে। ছেলেদের পাসের হার ৮১ দশমিক ২৯ শতাংশ এবং মেয়েদের পাসের হার ৭৯ দশমিক ৬৯ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মে ০৬, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।