ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আশুগঞ্জে প্রথমপত্রের পরীক্ষায় দ্বিতীয়পত্রের প্রশ্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
আশুগঞ্জে প্রথমপত্রের পরীক্ষায় দ্বিতীয়পত্রের প্রশ্ন

ব্রাহ্মণবাড়িয়া: এইচএসসি’র ইসলামের ইতিহাস প্রথমপত্রের পরীক্ষা ছিলো বৃহস্পতিবার (২৬ এপ্রিল)। কিন্তু পরীক্ষার্থীদের মধ্যে ইসলামের ইতিহাস দ্বিতীয়পত্রের প্রশ্নপত্র বিতরণ করা হয়। পরে আধাঘণ্টা পর প্রশ্ন পরিবর্তন করে প্রথমপত্রের প্রশ্নে পরীক্ষা পুনরায় শুরু হয়।

ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা কলেজ কেন্দ্রে।  
 
পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, আশুগঞ্জ সার কারখানা কেন্দ্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রসায়ন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের প্রথমপত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তার ট্যাগ অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অ্যাকাডেমিক সুপারভাইজার রোকসানা আক্তার ট্যাগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সকালে থানা থেকে তিনি ও তার সঙ্গে কলেজের শিক্ষক মোহাম্মদ মাসুদুর রহমান গিয়ে থানা থেকে প্রশ্নগুলো সংগ্রহ করেন। পরে পরীক্ষা শুরু হলে কেন্দ্রে ইসলামের ইতিহাস প্রথমপত্রের পরিবর্তে দ্বিতীয়পত্র প্রশ্ন বিতরণ করা হয়। বিষয়টি জানাজানি হলে পুরো পরীক্ষার হলে হৈ-চৈ পড়ে পড়ে যায়। এ সময় কক্ষ পরিদর্শকরা সব প্রশ্ন তুলে নেন। পরে প্রশ্ন পরিবর্তন করে আধাঘণ্টা পর প্রথমপত্রের প্রশ্ন বিতরণ করে পরীক্ষা নেওয়া হয়। এ সময় ২৮ তারিখের ইসলামের ইতিহাস দ্বিতীয়পত্র পরীক্ষার চারটি প্রশ্ন খোয়া যায়।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন বাংলানিউজকে জানান, ইসলামের ইতিহাস প্রথমপত্রের পরিবর্তে দ্বিতীয়পত্র প্রশ্ন বিতরণ করা হয়েছে বলে যে অভিযোগ পরীক্ষার্থীরা করেছে তা সত্য নয়।

আশুগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী বাইন হীরা বাংলানিউজকে জানান, এ বিষয়ে তিনি অবগত নন।  

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।