ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

নির্লোভ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
নির্লোভ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে আলোচনা সভায় উদ্বোধকের বক্তব্য রাখেন দুদক সচিব ড. মো. শামসুল আরেফিন

বেরোবি (রংপুর):  জীবনে চলার পথে শুদ্ধাচার চর্চা করা এবং নির্লোভ মানুষ হিসেবে গড়ে ওঠার আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব ড. মো. শামসুল আরেফিন।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ‘সততা স্টোর’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় উদ্বোধকের বক্তব্যে তিনি এ আহবান জানান।

সফল হওয়া একটি দেশের দৃষ্টান্ত তুলে ধরে দুদক সচিব বলেন, ‘সততা স্টোর’ এমন এক ধরনের চর্চা, এর মাধ্যমে আগামী দিনের ভবিষৎ কর্ণধার এবং রাষ্ট্র অনেক সুদূর প্রসারি সুফল পাবে।

শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী হয়ে উঠতে হবে এবং সমাজের সব পর্যায়ে দুর্নীতি মুক্ত রাখতে ভূমিকা পালনে সচেষ্ট হতে হবে।  

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য  প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘সততা স্টোর’ বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয়েই প্রথম উদ্বোধন করা হলো।  এক্ষেত্রে আমরা পাইওনিয়ার হয়ে থাকবো এবং রোল মডেল হিসেবে কাজ করতে পারবো।

অনুষ্ঠানে সততা স্টোরের পক্ষ থেকে দুদকের সহকারী পরিচালক মো. আতিকুর রহমান এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে আশিকুন্নাহার চৌধুরী টুকটুকি বক্তব্য রাখেন।

শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী প্রভোস্ট কুন্তলা চৌধুরীর সঞ্চালনায় এবং প্রভোস্ট প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট মো. ফেরদৌস রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, রংপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রাফা মো. আরিফ, দুর্নীতি দমন কমিশন, রংপুর জেলার উপ-পরিচালক মো. মোজাহার আলী সরদার, সহকারী পরিচালক মো. আতিকুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য, প্রভোস্ট বডির সদস্য ও অন্যান্য শিক্ষক-কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।