ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে প্রাক-বাজেট সেমিনার অনুষ্ঠিত

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
বেরোবিতে প্রাক-বাজেট সেমিনার অনুষ্ঠিত বেরোবিতে প্রাক-বাজেট সেমিনার অনুষ্ঠিত হয়। ছবি: বাংলানিউজ

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘উন্নয়নশীল বাংলাদেশের বাজেট ২০১৮-১৯ রংপুর বিভাগের প্রত্যাশা’ শীর্ষক প্রাক-বাজেট সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোরশেদ হোসেনের সভাপতিত্বে সেমিনারে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।

 

মূল আলোচকের বক্তব্যে তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনীতিতে রংপুরের মানুষ অনেক পিছিয়ে। তাই, সামনের ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে রংপুরের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান জানান তিনি।

সেমিনারে আরও বক্তব্য রাখেন- বিজনেস অনুষদের ডিন ফেরদৌস রহমান, কলা অনুষদের ডিন পরিমল চন্দ্র বর্মণ ও বেরোবি শিক্ষক সমিতির সভাপতি গাজী মাজহারুল আনোয়ার প্রমুখ।

বক্তারা বলেন, রংপুর অঞ্চলের জন্য বাজেট বাড়াতে হবে। তা নাহলে এ অঞ্চলের অবস্থার পরিবর্তন ঘটবেনা। রংপুর অঞ্চলের জন্য বিশেষ বাজেট প্রণয়ন করার কথাও বলেন বক্তারা।  

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন- অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সানোয়র হোসেন, প্রিনন আহমেদ, দত্তেশ্বর রায়, জাহাঙ্গীর আলম ও কামরুজ্জামান।  

প্রবন্ধে রংপুর বিভাগের দারিদ্রের হার, উন্নয়ন ও অনুন্নোয়ন ব্যয়, গ্যাস সংযোগ, বিদ্যুৎ সুবিধা, শিল্পের বিকাশ, কৃষি, যোগাযোগ ব্যবস্থাসহ জনগণের বিভিন্ন চাহিদা, সমস্যা ও সমাধানের উপায় তুলে ধরা হয়।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।