ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কোচিং না করায় ৩২ শিক্ষার্থীকে টিসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
কোচিং না করায় ৩২ শিক্ষার্থীকে টিসি কোচিং না করায় ধামরাইয়ের বারবাড়ীয়া ভোলানাথ স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ৩২ শিক্ষার্থীকে টিসি দিয়েছে স্কুল কর্তৃপক্ষ

ধামরাই (ঢাকা) : বাধ্যতামূলক কোচিং না করায় ধামরাই উপজেলার বারবাড়ীয়া ভোলানাথ স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ৩২ শিক্ষার্থীকে ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৪ এপ্রিল) নবম শ্রেণির শিক্ষার্থীরা কোচিংয়ে অংশ না নেওয়ায় তাদের টিসি দেওয়া হয়। এ ঘটনার পর শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে অবস্থান নেয়।

জানা যায়, ওই স্কুলের ষষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের কোচিং বাধ্যতামূলক করা হয়েছে। প্রতিমাসে কোচিং ফি ধার্য করা হয়েছে ৬০০ টাকা। শিক্ষার্থীদের দাবি এ কোচিং অবৈধ এবং প্রতিমাসে ৬০০ টাকা দিয়ে কোচিং করা তাদের পক্ষে অসম্ভব।

স্কুলের শিক্ষার্থীরা বাংলানিউজকে বলেন, আমাদের কোচিং বাবদ ৬০০ টাকা করে নির্ধারণ করেছে স্কুল কর্তৃপক্ষ। এ অবৈধ কোচিংয়ের বিরুদ্ধে প্রতিবাদ করায় আমাদের টিসি দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

এ ব্যাপারে স্কুলের সহকারী প্রধান শিক্ষক আলমগীর হোসেন টিসি দেওয়ার বিষয়ে সত্যতা স্বীকার করে বাংলানিউজকে বলেন, শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের টিসি দেওয়া হয়েছে। তবে কোচিংয়ের বিষয়টি তিনি স্বীকার করেছেন।

প্রধান শিক্ষক আফজাল হোসেন বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের ভয় দেখানোর জন্য টিসি দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, বিদ্যালয়ে প্রায় ৬৫০ জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জগদীশ প্রতি শিক্ষার্থীর জন্য ৬০০ টাকা কোচিং ফি ধার্য করে দিয়েছেন। কিন্তু শিক্ষার্থীরা ৬০০ টাকা ফি দিয়ে কোচিং করতে রাজি নয়।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কালাম বাংলানিউজকে বলেন, ভোলানাথ স্কুলের ৩২ শিক্ষার্থীকে টিসি দেওয়া হয়েছে এমন খবর শুনেছি। কি কারণে তাদের টিসি দেওয়া হয়েছে সেটা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।