ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি কলা অনুষদে ডিন্স অ্যাওয়ার্ড পেলেন ১২৯ শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
ঢাবি কলা অনুষদে ডিন্স অ্যাওয়ার্ড পেলেন ১২৯ শিক্ষার্থী শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেওয়া হচ্ছে-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৫ ও ২০১৬ সালের স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা অনুষদভুক্ত ১৬টি বিভাগের ১২৯ জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিন্স অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে অ্যাওয়ার্ড প্রদান করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

এছাড়াও সেরা গবেষণা গ্রন্থ রচনার জন্য ‘ডিন’স মেরিট অ্যাওয়ার্ড ফর টিচার্স’ পান ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মো. আবুল কালাম সরকার এবং সেরা গবেষণা প্রবন্ধ রচনার জন্য একই পুরস্কার লাভ করেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আকসাদুল আলম।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জনের জন্য মেধাবী শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রাপ্তি নিজের ও তাদের পরিবারের জন্য একটি গৌরবের ব্যাপার। মেধাবী শিক্ষার্থীরা এখান থেকে যে মূল্যবোধ ধারণ করলো তা তাদের ভবিষ্যৎ পারিবারিক ও কর্মজীবনকে আরও বিকশিত করবে। মা-বাবার প্রতি যে দায়িত্ববোধ শিক্ষার্থীরা লালন করে, একই রকম দায়িত্ববোধ মেধাবীদের কাছে আশা করে মাতৃসম এই প্রতিষ্ঠান ঢাবি।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম। ধন্যবাদ প্রদান করেন দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সাজাহান মিয়া এবং অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করেন মো. ইজাজুল করিম ও আজরিন আফরিন। কলা অনুষদের প্রাক্তন ডিনেরা ছাড়াও বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিপুল সংখ্যক শিক্ষক, শিক্ষার্থী ও অ্যাওয়ার্ডপ্রাপ্তদের অভিভাবকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

‘ডিন’স মেরিট লিস্ট অব এক্সসেলেন্স’ (জিপিএ ৪ এর মধ্যে ৪ অর্জনকারী), ‘ডিন’স মেরিট লিস্ট অব অনার’ (জিপিএ ৪ এর মধ্যে ৩.৮৫-৩.৯৯ অর্জনকারী) ও ‘ডিন’স মেরিট লিস্ট অব একাডেমিক রিকগনিশন’ (জিপিএ ৪ এর মধ্যে ৩.৬০-৩.৮৪ অর্জনকারী) এই তিনিটি ক্যাটাগরিতে ১২৯ জন শিক্ষার্থীকে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।