ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের হয়রানি না করার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
শিক্ষার্থীদের হয়রানি না করার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির নেতারা

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী, নিরপরাধ ব্যক্তি ও তাদের স্বজনদের কোনো রকম হয়রানি না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ভবন মিলনায়তনে এক সংবাদ সম্মেলন থেকে এ আহ্বান জানানো হয়।  

সম্প্রতি ঘটে যাওয়া বিভিন্ন ঘটনায় ভুল তথ্য পরিবেশনের মাধ্যমে একটি গোষ্ঠী ঢাকা বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করে তুলছে দাবি করে এ সংবাদ সম্মেলন করে শিক্ষক সমিতি।

 

সংবাদ সম্মেলন থেকে উপাচার্যের বাসভবনে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও হত্যা প্রচেষ্টার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত শাস্তির আওতায় আনার আহ্বান জানান তারা।  

লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির সদস্য এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মুহাম্মাদ সামাদ বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি ও অনুভূতিকে পুঁজি করে স্বার্থান্বেষী মহল বিভিন্ন রকমের গুজব ছড়িয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রবেশ করে আন্দোলন ভিন্নখাতে প্রবাহিত করার মাধ্যমে রাজনৈতিক স্বার্থ হাসিলের অপচেষ্টা করছে। আর এসব গুজবের অন্যতম লক্ষ্য উপাচার্যের বাড়িতে হামলার সঙ্গে জড়িতদের আড়াল করা। শিক্ষার্থীদের প্রতি আমাদের আহ্বান, তাদের এ আন্দোলন পুঁজি করে কোনো মহল যেন ফায়দা লুটতে না পারে। এ ব্যপারে সতর্ক থাকতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মো. ইমদাদুল হক, সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, যুগ্ম-সম্পাদক ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী, কার্যকরী সদস্য লেদার অ্যান্ড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।