ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির স্থগিত হওয়া ‘ইইই ফেস্টিভাল’ সম্পন্ন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
শাবিপ্রবির স্থগিত হওয়া ‘ইইই ফেস্টিভাল’ সম্পন্ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

(শাবিপ্রবি): বিশিষ্ট শিক্ষাবিদ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় স্থগিত হয়ে যাওয়া তড়িৎ প্রকৌশল বিভাগের ‘ইইই ফেস্টিভাল-২০১৮’ অবশেষে শেষ হয়েছে। হামলার পর প্রায় ৫০ দিন অনুষ্ঠানটি স্থগিত ছিল।

রোববার (২২ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ইইই ফেস্টিভালের সমাপনী অনুষ্ঠান শুরু হয়, শেষ হয় রাত সাড়ে ৯টায়।

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগীয় প্রধান মুহম্মদ জাফর ইকবাল, বুয়েটের অধ্যাপক ড. মো. আয়নাল হক, রুয়েটের অধ্যাপক আব্দুল গাফফার খান, বিবিএস ক্যাবলের সিলেট জোনের ম্যানেজার নাজমুল হুদা, ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান খান প্রিন্স প্রমুখ।

বক্তব্যে উৎসবের প্রধান অতিথি ও আহ্বায়ক ড. জাফর ইকবাল বলেন, ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের এ ধরনের প্রতিযোগিতায় বেশি করে এগিয়ে আসতে হবে। এখানে তোমরা পড়ালেখা করতে এসেছো। কিন্তু পড়ালেখার পাশাপাশি বাইরের কাজগুলোও করতে হবে।

ফেস্টিভালে অটোনমাস রোবটিক চ্যালেঞ্জ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় সাস্ট ক্র্যাকার নাট এবং রোবো কমবেটে চ্যাম্পিয়ন হয় এনএসইউ ওয়ার রিগ।

এছাড়া ইলেকট্রনিকস অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন তৌহিদুর রহমান, রুবিক্স কিউব কম্পিটিশনে চ্যাম্পিয়ন ফাহিম তাজওয়ার সৈকত, সাইবার গেমস ফিফাতে চ্যাম্পিয়ন মুশফিকুর রহমান, এনএফএস এমডবিউ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাহিদুল আলম জিম এবং স্ক্যাভেনজার হান্টে চ্যাম্পিয়ন হয় কোবা।  
গত ৩ মার্চ দুইদিনব্যাপী এই ফেস্টিভ্যাল অনুষ্ঠানে ফয়জুল হাসান নামের যুবকের হামলায় গুরুতর আহত হন ড. জাফর ইকবাল।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad