ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উজিরপুরে প্রশ্নফাঁসের ঘটনায় অফিস সহকারী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
উজিরপুরে প্রশ্নফাঁসের ঘটনায় অফিস সহকারী গ্রেফতার প্রতীকী

ব‌রিশাল: মোবাইল ফোনে প্রশ্নফাঁসের অভিযোগে বরিশালের উজিরপুরে মো. টিটু হোসেন নামে স্থানীয় একটি কলেজের অফিস সহকারীকে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার (২২ এপ্রিল) দুপুরে উজিরপুর উপজেলার পূর্ব কেশবকাঠী এলাকা থেকে তাকে আটক করা হয়। টিটু ওই এলাকার আবুল হোসেনের ছেলে ও উপজেলার ভবানীপুরের হাজী তাহেরউদ্দিন ডিগ্রি কলেজের অফিস সহকারী।

আটকের বিষয়টি নিশ্চিত করে উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল বাংলানিউজকে জানান, প্রশ্নফাঁসের ঘটনায় আটক তিন শিক্ষকের জবানবন্দিতে অভিযান চালিয়ে টিটুকে আটক করা হয়েছে।   

পুলিশ জানায়, গত ১৬ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরুর পর উজিরপুর পৌরসভার মাহার এলাকায় রামেরকাঠী টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড কমার্স কলেজের শিক্ষক পরেশ বেপারীর বাসায় অভিযান চালায় পুলিশ।  

অভিযানে শিক্ষক পরেশ বেপারী, একই কলেজেরে শিক্ষক সমীরণ বিশ্বাস ও শহীদ স্মরণিকা ডিগ্রি কলেজের শিক্ষক আ. কাশেমকে আটক করা হয়।  

ওসি শিশির জানান, ব্যবসায় শিক্ষা বিভাগের একটি বিষয়ের পরীক্ষার প্রশ্ন মোবাইল ফোনে ছবি তুলে এই তিন শিক্ষক বাইরে নিয়ে যান। পরে পরেশ বেপারীর বাসায় বসে তারা প্রশ্নের সমাধান করছিলেন।  

এ ঘটনায় তাদের পাবলিক পরীক্ষা আইনে একটি মামলা করা হয়েছে বলে জানান তিনি।  

পুলিশ সূত্র জানায়, আটক তিন শিক্ষক স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে টিটু হোসেনের জড়িত থাকার বিষয়টি জানান। সেই সূত্র ধরেই রোববার দুপুরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। তাকেও ওই মামলায় গ্রেফতার দেখানো হবে।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।