ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবিতে একযোগে ২২ বিভাগের পরীক্ষা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
যবিপ্রবিতে একযোগে ২২ বিভাগের পরীক্ষা  যবিপ্রবিতে পরীক্ষার হলে শিক্ষার্থীরা/ ছবি: বাংলানিউজ

যশোর: প্রথমবারের মতো একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ২২টি বিভাগে একযোগে পরীক্ষা শুরু হয়েছে। সেশনজট কমানোর জন্য ২০১৮ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকেই বিশ্ববিদ্যালয়ের সব ক্লাসসমূহ একাডেমিক ক্যালেন্ডার অনুসরণ করা হচ্ছে।

রোববার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে প্রথম শিফটে এবং বিকেলে দ্বিতীয় শিফটে বিশ্ববিদ্যালয়ের তিনটি ভবনে একযোগে পরীক্ষা শুরু হয়।  

পরীক্ষা নিয়ন্ত্রকের দফতর থেকে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ২২টি বিভাগের প্রথম ও দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের পরীক্ষা ২২ এপ্রিল থেকে শুরু হয়েছে।

পরীক্ষা চলবে ২০ মে পর্যন্ত।

সকালে পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।  

এ সময় উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো. ওমর ফারুক, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মো. মীর মোশাররফ হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মো. আব্দুর রশীদ, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. নজরুল ইসলাম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
ইউজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।