ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি সিন্ডিকেট নির্বাচনে ১২ পদে নীল দল জয়ী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
ঢাবি সিন্ডিকেট নির্বাচনে ১২ পদে নীল দল জয়ী

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফিন্যান্স কমিটির নির্বাচনে মোট ১৩টি পদের মধ্যে ১২টি পদে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের প্যানেল নীল দল বিজয়ী হয়েছেন। 

অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল ১টি পদে জয় লাভ করেছে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও দায়িত্ব প্রাপ্ত নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কামাল উদ্দীন এ ফলাফল ঘোষণা করেন।

নীল দল থেকে নির্বাচিতরা হলেন-
দুর্যোগ বিজ্ঞান ও ব্যাবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এসএম মাকসুদ কামাল (প্রভোস্ট ক্যাটাগরি), আইন বিভাগের অধ্যাপক ড. মো. রহমত উল্যাহ (অধ্যাপক ক্যাটাগরি), ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. হুমায়ুন কবির (সহযোগী অধ্যাপক ক্যাটাগরি), অনুজীব বিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ মিজানুর রহমান (সহকারী অধ্যাপক ক্যাটাগরি) ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের জান্নাতুল নাইম (প্রভাষক ক্যাটাগরি), একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ (ফিন্যান্স কমিটি), একাডেমিক কাউন্সিলের সদস্য পদে পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড.আলমগীর কবির, গনিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. নেপাল চন্দ্র, আইইআর’র সহযোগী অধ্যাপক আশরাফ সাদেক, সমাজ কল্যাণ ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক মো. আশরাফুল ইসলাম, সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ড. সঞ্চিতা গুহ ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল আলম চৌধুরী।

সাদা দলের একমাত্র ডিন ক্যাটাগরিতে ড. মো. হাসানুজ্জামান নির্বাচিত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।