ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে শিক্ষা কার্যক্রম গতিশীল রাখার দাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
জাবিতে শিক্ষা কার্যক্রম গতিশীল রাখার দাবিতে মানববন্ধন ভিসিপন্থি বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদের মানববন্ধন-ছবি-বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষা ও গবেষণা কার্যক্রম গতিশীল রাখার দাবিতে মানববন্ধন করেছে ভিসিপন্থি বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয় পুরান রেজিস্ট্রার ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে প্রায় শতাধিক শিক্ষক-ব্যক্তি স্বার্থে শিক্ষার্থীদের জিম্মি করা চলবে না, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য একটি প্রতিষ্ঠান তাকে ধ্বংস করা কোনো সংস্কৃতি নয়, তালা দেওয়ার অপ-সংস্কৃতি বন্ধ করুন, শিক্ষার্থীদের জন্য শিক্ষার পরিবেশ নিশ্চিত করুন, শিক্ষকসুলভ আচরণ কাম্য ইত্যাদি ব্যানার নিয়ে মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী এ এ মামুন বলেন, যারা বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে বঙ্গবন্ধু কন্যার সিদ্ধান্তকে মেনে না নেয়, তারা আসলে রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু কন্যাকে চ্যালেঞ্জ করছে কিনা সে ব্যাপারে প্রশ্ন তোলাই যায়।

বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদের আহ্বায়ক মো. নুরুল আলম বলেন,  ৭৩-এর অধ্যাদেশ অনুসারে রাষ্ট্রপতি উপাচার্যকে আবারও মনোনীত করেছেন। কিন্তু একটি পক্ষ এই গণতান্ত্রিক নিয়োগকে প্রশ্নবিদ্ধ করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করছে। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষা ও গবেষণা কার্যক্রম বন্ধ থাকে ও শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয় এমন সব কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান।

সহযোগী অধ্যাপক আশরাফুল আলমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন-শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ হানিফ আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad