ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে আন্দোলনকারী শিক্ষকদের ৫ দিনের কর্মসূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
জাবিতে আন্দোলনকারী শিক্ষকদের ৫ দিনের কর্মসূচি সংবাদ সম্মেলন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কয়েক দফা দাবিতে পাঁচ দিনের কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতানায় প্রগতিশীল শিক্ষক সমাজ।

বুধবার (১৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয় কলা ও মানবিক অনুষদের ১১৯নম্বর কক্ষে এক সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতানায় প্রগতিশীল শিক্ষক সমাজের মুখপাত্র অধ্যাপক ফরিদ আহমেদ এ কর্মসূচি এ ঘোষণা দেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৯ এপ্রিল), শুক্র-শনিবার ছুটির পরদিন রোববার ও সোমবার শিক্ষকদের সংগঠন, ছাত্র সংগঠন, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় এবং জনসংযোগ, ২৪ এপ্রিল (মঙ্গলবার) পুরনো প্রশাসনিক ভবনের সামনে কালো পতাকা প্রদর্শণ এবং ২৫ এপ্রিল (বুধবার ) উপাচার্য কার্যালয়ের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এই এক সপ্তাহের মধ্যে শিক্ষক লাঞ্ছনার বিচার, প্রক্টরিয়ার বডির অপসারণ, আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের দুই পক্ষের মধ্যে ধাক্কা-ধাক্কির ঘটনা তদন্তে নিরপেক্ষ কমিটি গঠন না করা হলে আগামী বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সংবাদ সম্মেলনে পরবর্তীর কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলেও জানান অধ্যাপক ফরিদ আহমেদ।

এ সময় আওয়ামী লীগের একাংশ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।