ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

মামলা প্রত্যাহারের দাবিতে ঢাবিতে সমাবেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
মামলা প্রত্যাহারের দাবিতে ঢাবিতে সমাবেশ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সমাবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার চেয়ে আন্দোলন চলাকালে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

বুধবার (১৮ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের মূল ফটকে এ সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী বলেন, যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলা করা হচ্ছে।

তাদের নামে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।  

তিনি বলেন, জাতীয় সংসদে প্রধানমন্ত্রী ভিসি ভবনে হামলার নিন্দা জানালেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের ঢাকা কলেজের সন্ত্রাসীদের দিয়ে হামলা ও শিক্ষার্থীদের গুলিবিদ্ধ করার ব্যাপারে কোনো কথা তিনি বলেন নি। এজন্য আমরা তার এ বক্তব্য প্রত্যাখ্যান করছি।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি সাদিকুল ইসলাম, দফতর সম্পাদক নিখিল চন্দ্র নাথ প্রমুখ।  

সমাবেশের আগে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ-মিছিল বের করেন তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।  

এসময় হলে হলে ছাত্রলীগের সন্ত্রাস-দখলদারিত্ব-গেস্টরুমের নামে নির্যাতন বন্ধ এবং কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও সন্ত্রাসীদের হামলার বিচার দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।