ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে শিক্ষক লাঞ্ছনার অভিযোগে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
জাবিতে শিক্ষক লাঞ্ছনার অভিযোগে মানববন্ধন শিক্ষক লাঞ্ছনার অভিযোগে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতানায় প্রগতিশীল শিক্ষক সমাজের কয়েক জনের অপর গ্রুপের দ্বারা হামলা হয়েছে এমন অভিযোগে এনে মানববন্ধন করেছে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের একাংশ।

বুধবার (১৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয় পুরান রেজিস্ট্রার ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতানায় প্রগতিশীল শিক্ষক সমাজের মুখপাত্র অধ্যাপক ফরিদ আহমেদ বলেন, ভিসিপন্থি শিক্ষকদের দ্বারা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতানায় প্রগতিশীল শিক্ষক সমাজের শিক্ষকদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

একই সঙ্গে জড়িতের শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি
জানাচ্ছি।

এরআগে একই দাবিতে সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে রাখে আন্দোলনকারী শিক্ষকরা। অবরোধ চলায় প্রশাসনকি সব ধরনের কার্যক্রম বন্ধ ছিল।

এদিকে বেলা ১১টায় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।  

এসময় উপাচার্য সব শিক্ষককে নিয়ে বিশ্ববিদ্যালয় সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে সেশন জ্যাম মুক্ত করার আহ্বান জানান। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় আড়াইশ শিক্ষক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।