ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি কর্মকর্তাকে মারধরের ঘটনায় ছাত্র স্থায়ী বহিষ্কার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
জবি কর্মকর্তাকে মারধরের ঘটনায় ছাত্র স্থায়ী বহিষ্কার জবি বহিষ্কৃত শিক্ষার্থী রাজীব বিশ্বাস

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একজন কর্মকর্তাকে মারধর করে আহত করায় সমাজবিজ্ঞান বিভাগের রাজীব বিশ্বাস নামে এক ছাত্রকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। রাজীব বিশ্বাসের আইডি নম্বর ই ১৫০৪০৪০৯২।

জানা যায়, মঙ্গলবার দুপুরে সমাজবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও জবি শাখা ছাত্রলীগ কর্মী এক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মোস্তাফিজুর রহমান মিলন নামে এক কর্মকর্তাকে মারধর করে। এ ঘটনা জানাজানি হলে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী তাকে স্থায়ী বহিষ্কারের দাবি জানায়।
 
রাজীব বিশ্বাস এ ধরণের অপরাধ করায় ইতোপূর্বে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছিলো। বিশ্ববিদ্যালয়ের স্বার্থ পরিপন্থী এ ধরণের কাজ বার বার করার ফলশ্রুতিতে তাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এর ১১(১০) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।  
এর আগে গত বছরের ১৪ নভেম্বর জবি টিএসসিতে চাঁদাবাজিকে কেন্দ্র করে মারামারির ঘটনায় তাকে ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়। তবে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলেও জবি ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলামের সঙ্গে তাকে সার্বক্ষণিক চলাফেরা করতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
কেডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।