ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবির প্রশাসনিক ভবন অবরোধ বুধবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
জাবির প্রশাসনিক ভবন অবরোধ বুধবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রশাসনিক ভবন অবরোধের ঘোষণা দিয়েছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজের মুখপাত্র অধ্যাপক ফরিদ আহমেদ বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, আওয়ামীপন্থি শিক্ষকদের দু’পক্ষের মধ্যে হাতাহাতির  ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন আমরা প্রত্যাখ্যান করছি।

 কারণ এ কমিটি নিরপেক্ষ হয়নি। একই সঙ্গে বুধবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৮ থেকে দুপুর ১২টা পর্যন্ত নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে রাখা হবে। পরে কালো ব্যাচ ধারণ করে মানববন্ধন অনুষ্ঠিত হবে।  তবে ক্লাস-পরীক্ষা এর আওতামুক্ত থাকবে।

এর আগে উপাচার্য ফারজানা ইসলামের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় অ্যাক্ট-১৯৭৩, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের অভিযোগ এনে আহুত ধর্মঘটের অংশ হিসেবে ভোর ৪টার দিকে শরীফ এনামুল কবিরের অনুসারী কয়েকজন শিক্ষক পরিবহন ডিপোর সামনে অবস্থান নেন। এসময় তারা পরিবহন ডিপোর ফটকে তালা ঝুলিয়ে দেন।  

সাড়ে ৪টার দিকে ফারজানা ইসলামের অনুসারী শিক্ষকরা সেখানে উপস্থিত হয়ে তালা খুলে দেওয়ার অনুরোধ জানালে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। একপর্যায়ে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন দু’পক্ষের শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।