ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনায় ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’র অডিশন শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
খুলনায় ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’র অডিশন শুক্রবার ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ প্রতিযোগিতা

ঢাকা: বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগ ও পৃষ্ঠপোষকতায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ে ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ দ্বিতীয় বারের মতো খুলনা বিভাগের বাছাইপর্ব (অডিশন) শুরু হতে যাচ্ছে।

শুক্রবার (২০ এপিল) সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে এ বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। খুলনা বিভাগের বাংলাবিদে নিবন্ধিত শিক্ষার্থীদের ওই দিন সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে উপস্থিত থাকতে হবে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) প্রতিষ্ঠানটি পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দিতে ইস্পাহানি মির্জাপুর আয়োজন করছে বাংলা প্রতিযোগিতা ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’।  

এ প্রতিযোগিতায় শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানানচর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। দেশ সেরা বাংলাবিদ জিতে নেবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবে যথাক্রমে তিন লাখ ও দুই লাখ টাকার মেধাবৃত্তি।

এছাড়াও প্রথম ১০জন প্রতিযোগী পাবে একটি করে ল্যাপটপ এবং ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।