[x]
[x]
ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮

bangla news

অগ্রগতির জন্য লক্ষ্য স্থির করাটা জরুরি

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৬ ৮:৩১:৫৪ পিএম
উপাচার্য অধ্যাপক ডা. মো. আখতারুজ্জামান

উপাচার্য অধ্যাপক ডা. মো. আখতারুজ্জামান

ঢাকা: অগ্রগতির জন্য লক্ষ্য স্থির করাটা জরুরি। আমরা এখন লক্ষ্য স্থির করতে পারি; এটাই আমাদের অগ্রগতি এনে দেবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. আখতারুজ্জামান।

সোমবার (১৬ এপ্রিল) বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। শিক্ষা বিষয়ক মাসিক ম্যাগাজিন এডুকেশন ওয়াচ ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘উন্নয়নশীল দেশে উত্তরণ: শিক্ষাক্ষেত্রে উন্নয়ন, চ্যালেঞ্জ এবং পরিকল্পনা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

উপাচার্য বলেন, ভঙ্গুরতা রোধ করে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের অগ্রগতি আছে এবং তা ধরে ধরে রাখতে হবে। এ ক্ষেত্রে দেশের বেকার জনসম্পদকে প্রকৃতপক্ষেই সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য তাদের নিজেদেরও প্রত্যাশা থাকতে হবে এবং লক্ষ্য নির্দিষ্ট করে এগোতে হবে। তাদের মূল্যবোধসম্পন্ন শিক্ষা দিতে হবে।

তিনি বলেন, আমাদের দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো পূর্বের তুলনায় বর্তমান সময়ে অনেক ভালো করছে। এটা আমাদের গর্বের। তবে প্রত্যাশা আমাদের আরো বেশি। আমরা চাই দেশের বিশ্ববিদ্যালয়গুলো বিশ্বমানের হোক এবং তাতে বিদেশি শিক্ষার্থীদের আরো বেশি আগমন ঘটুক।

আয়োজনে কেক কেটে ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এ সময় অতিথিরা এডুকেশন ওয়াচের নতুন সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

আলোচনা সভায় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান, আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, সাউথ ইস্ট ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (মনোনীত) অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দিন সহ বিশিষ্ট ব্যক্তিরা। আয়োজনের সভাপতিত্ব করেন এডুকেশন ওয়াচ এর সম্পাদক মন্ডলীর সভাপতি কে এম খায়রুল বাশার।

আলোচনা সভা শেষে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রাবিয়া ভূইয়া, মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নূরুন নবী (অব.) কে আজীবন সম্মাননা এবং আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এম. আলিমুল্লাহ মিয়ানকে মরণোত্তর সম্মাননা সহ নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন ব্যক্তিদের সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa