ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

তালা ভেঙে রুয়েট মন্দিরের জিনিসপত্র চুরি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
তালা ভেঙে রুয়েট মন্দিরের জিনিসপত্র চুরি রুয়েট মন্দির। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) সনাতন ধর্মাবলম্বীদের মন্দিরের তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে।

মন্দিরের পূজায় ব্যবহৃত সরঞ্জামাদিসহ বেশকিছু জিনিসপত্র চুরি হয়েছে বলে জানা গেছে।

বুধবার (৪ এপ্রিল) সন্ধ্যার পর কোনো এক সময় এ ঘটনা ঘটেছে।

রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা পূজা দিতে গেলে মন্দিরের তালা ভাঙা দেখতে পান।

রুয়েটের পূজা উদযাপন কমিটির অর্থ-সম্পাদক সহকারী অধ্যাপক সিদ্ধার্থ শংকর সাহা বলেন, রুয়েটে কোনো কেন্দ্রীয় মন্দির নেই। শিক্ষক-শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ২০১৪ সালে জিয়াউর রহমান হলের চতুর্থ তলায় একটি কক্ষ মন্দিরের জন্য বরাদ্দ দেওয়া হয়। তখন থেকে ওই কক্ষটি মন্দির হিসেবে ব্যবহৃত হচ্ছে।

সহকারী অধ্যাপক সিদ্ধার্থ শংকর সাহা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে সারাদিন ক্লাস থাকায় প্রতি বুধবার রাতে মন্দিরে পূজা হয়। বুধবার যথারীতি পূজার জন্য গেলে মন্দিরের দরজার তালা ভাঙা দেখি। মন্দিরের ফ্যান ও পূজায় ব্যবহৃত বেশকিছু সরঞ্জামাদি চুরি হয়েছে। ’

তিনি অভিযোগ করে বলেন, ‘হলের গার্ড এবং হল প্রাধ্যক্ষ সোমবার সকালে তালা ভাঙা দেখেছেন কিন্তু তারা কেউ আমাদের জানান নি। রাতে হল গেটের তালা লাগিয়ে দেওয়া হয়। তাহলে এটা স্পষ্ট হলের কেউ এ কাজ করেছে। চুরি যাওয়া জিনিসের বাজার দর খুব বেশি না, আমাদের ধর্মীয় কাজে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য দুর্বৃত্তরা এ কাজ করেছে। ’

জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিয়া মো. জগরুল শাহাদাৎ বলেন, এটা দুঃখজনক ঘটনা। বাহির থেকে হলের ভেতরে কারো ঢোকার সুযোগ কম। তারা সন্দেহ করছেন হলের কোনো শিক্ষার্থী এর সঙ্গে জড়িত থাকতে পারে। বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাটি থানায় জানানো হবে বলেও জানান হল প্রধ্যক্ষ জগরুল শাহাদাত।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘন্টা, ০৫ এপ্রিল, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।