ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিলেট বোর্ডে এক ছাত্র, ৪ পরিদর্শক বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
সিলেট বোর্ডে এক ছাত্র, ৪ পরিদর্শক বহিষ্কার

সিলেট: সিলেট বোর্ডে এইচএসসি পরীক্ষার প্রথম দিনে এক ছাত্রসহ চার পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। এছাড়া প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৭০৬ জন শিক্ষার্থী। 

সোমবার (২ এপ্রিল) সিলেট শিক্ষা বোর্ডের সচিব মোস্তফা কামাল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বহিষ্কৃত ছাত্র মৌলভীবাজার জেলার তৈয়বুন্নেছা ডিগ্রি কলেজের।

বহিষ্কৃত চার পরিদর্শকের ৩ জন ওই কলেজের এবং অন্য এক শিক্ষক জেলার কুলাউড়া উপজেলার ইয়াকুব তাজুল কলেজের। বাংলা প্রথম পত্র দিয়ে শুরু হয় উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সিলেট শিক্ষা বোর্ডের প্রথম দিনে ৭৯ কেন্দ্রে ৬১ হাজার ৩৪৭ জন পরীক্ষার্থী থাকলেও উপস্থিত হন ৬০ হাজার ৬৪১ জন। মোট উপস্থিতির ১ দশমিক ১৫ শতাংশ অনুপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, পরীক্ষা চলাচালে নকল করার অপরাধে তৈয়বুন্নেছা ডিগ্রি কলেজের এক ছাত্রকে এবং  দায়িত্ব অবহেলার কারণে ওই কলেজের ৩ শিক্ষকসহ ৪ জনকে বহিষ্কার করা হয়।
 
সূত্র জানায়, সিলেট বোর্ডের অধীনে ২৮৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭১ হাজার ৫৬৩ জন পরীক্ষার্থী রয়েছেন। এর মধ্যে ছেলে ৩২ হাজার ৮৩৫ এবং মেয়ে ৩৮ হাজার ৭২৮ জন। এরমধ্যে বাংলা প্রথম পত্রে পরীক্ষার্থী ছিলেন ৬১ হাজার ৩৪৭ জন।  

বোর্ডের তথ্য মতে, গত বারের তুলনায় এবার ১৮ হাজার ৫৭ জন পরীক্ষার্থী বেড়েছে। কেন্দ্র সংখ্যা বেড়েছে মাত্র ২টি। গত বছর ৫৩ হাজার ৫০৬ জন পরীক্ষার্থী ছিল। কেন্দ্র ছিল ৭৭টি।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৮
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।