ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কলেজ অধ্যক্ষ পদ থেকে বরখাস্ত মিনুর স্ত্রী সালমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
কলেজ অধ্যক্ষ পদ থেকে বরখাস্ত মিনুর স্ত্রী সালমা

রাজশাহী: নিয়োগ প্রক্রিয়াসহ কলেজের বিভিন্ন কাজে অনিয়মের অভিযোগ তুলে রাজশাহী মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ সালমা শাহাদাতকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সালমা বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর স্ত্রী।

কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি শফিকুর রহমান বাদশা স্বাক্ষরিত এক আদেশে তাকে বরখাস্ত করা হয়। ১৯ মার্চ (সোমবার) তাকে বরখাস্ত করা হলেও শনিবার (২৪ মার্চ) দুপুরে বিষয়টি জানাজানি হয়।

সাময়িক বরখাস্ত অধ্যক্ষ সালমা শাহাদাতের বিরুদ্ধে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত বাস্তবায়ন না করারও অভিযোগ তোলা হয়েছে। ২০০৩ সাল থেকে মিনু পত্নী সালমা মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন।

এ বিষয়ে পরিচালনা পর্ষদের সভাপতি ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা বাংলানিউজকে বলেন, পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী গত ১৯ মার্চ অধ্যক্ষ সালমা শাহাদাতকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। জ্যেষ্ঠতার ভিত্তিতে কলেজের শিক্ষক মাহমুদা খাতুনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।  

তিনি বলেন, বরখাস্তের আদেশের কপি অধ্যক্ষ সালমা শাহাদাতকে দেওয়া হয়েছে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন দফতরেও পাঠানো হয়েছে। কিন্তু এরপরও তিনি ওই কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করছেন। শনিবার (২৪ মার্চ) পর্যন্ত কারও কাছে দায়িত্ব হস্তান্তর করেননি তিনি।  

অধ্যক্ষ সালমা শাহাদাত পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত মানেন না জানিয়ে কলেজটির পরিচালনা পর্ষদের সভাপতি বলেন, কোনো সিদ্ধান্ত নিলে তিনি বাস্তবায়ন করেন না। এছাড়াও কলেজের নিয়োগ প্রক্রিয়ায়সহ বিভিন্ন কাজে ব্যাপক অনিয়ম করেছেন। পরিচালনা পর্ষদ সেগুলো অনিয়মের জবাব চাইলেও অধ্যক্ষ সালমা তা দেননি। ফলে বাধ্য হয়ে পরিচালনা পর্ষদ তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়।

আগে রাজশাহী মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজে কোনো জাতীয় দিবস পালন করা হতো না। পরিচালনা পর্ষদের চাপে গত দুই বছর ধরে পালন করলেও শহীদ মিনারে ফুল দেয় না। শুধু র‌্যালি করে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস, স্বাধীনতা দিবস এবং বিজয় দিবস পালন করা হয় বলেও অভিযোগ করেন কলেজ সভাপতি শফিকুর রহমান বাদশা।

বাংললাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।