ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‍কুবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু রোববার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
‍কুবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু রোববার

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ক্লাস শুরু হচ্ছে রোববার (২৫ মার্চ)। গত ২৩ মার্চ সবকয়টি ইউনিটের ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ শিক্ষাবর্ষে ছয়টি অনুষদের অধীনে ১৯টি বিভাগে এক হাজার ৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। মোট ৫৪ হাজার ৮০৯ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন।

গত ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ও ‘বি’ এবং ২৪ ফেব্রুয়ারি ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয় ১১ মার্চ এবং ১২ মার্চ। সাক্ষাৎকার গ্রহণ শেষে ১২ মার্চ চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। চূড়ান্ত ফলাফল ঘোষণার পর ১৩ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত ভর্তি কার্যক্রম এবং ২০ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত বিভাগ পরিবর্তনের কার্যক্রম সম্পন্ন হয়।

আগামী ১ এপ্রিল বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয়ভাবে নবীন এ শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হবে বলে জানা যায়। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের এ ব্যাচটি বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচ।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।