ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ৪ দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
জাবিতে ৪ দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজন করতে যাচ্ছে চার দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব।

শনিবার (২৪ মার্চ) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসবের আহ্বায়ক অধ্যাপক বশির আহমেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিতে গত বছরের মতো এবারো ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে চার দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসবের আয়োজন করতে যাচ্ছি।

আগামীকাল ২৫ মার্চ এ উৎসব শুরু হচ্ছে চলছে ২৮ মার্চ পর্যন্ত।

আয়োজনের মধ্যে থাকছে মুক্তিযুদ্ধের চিত্রকর্ম ও স্মারক প্রদর্শনীর উদ্বোধন, আলোচনা সভা, মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য সম্মাননা-স্মারকদান, মঞ্চ নাটক, আল্পনা-অঙ্কন, জাগরণের গান ও আবৃত্তি, শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানমালা, আর্ট ক্যাম্প, মুক্তিযুদ্ধের স্মারক প্রদশর্নী।

রোববার (২৫) নভেম্বর উৎসবের উদ্বোধন করবেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চিত্রশিল্পী ও মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত থাকবেন সেক্টর কমান্ডার ও সাবেক মন্ত্রী মেজর (অব) রফিকুল ইসলাম (বীরউত্তম)।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী অধ্যাপক এএ মামুন, অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতারা।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।