ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইএইচটি’র শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
আইএইচটি’র শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ আইএইচটি’র শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল: বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ল্যাবরেটরি অনুষদের প্রভাষক তাহেরুল ইসলাম সুমনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ মার্চ) দুপুরে আইএইচটি’র ক্যাম্পাসে একাডেমিক ভবনের সামনে এক বিক্ষোভ-কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানায়, ল্যবরেটরি অনুষদের প্রভাষক তাহেরুল ইসলাম সুমন ছাত্রী হোস্টেলের সুপারের দায়িত্ব পালন করার সুবাদে যখন-তখন হোস্টেলের বিভিন্ন কক্ষে প্রবেশ করেন।

ছাত্রীদের সঙ্গে অশ্লীল আচরণ করেন। বিভিন্ন সময়ে ছাত্রীদের কুপ্রস্তাবও দিতেন ওই শিক্ষক।  

শিক্ষার্থীরা আরও জানায়, শিক্ষার্থীদের সঙ্গে সঙ্গে শিক্ষকরাও তার কাছে জিম্মি। তার বিরুদ্ধে গেলে শিক্ষকদের বদলীর হুমকি ও শিক্ষার্থীদের ফেল করানোর হুমকি দিয়ে থাকেন।

আইএইচটি’র ফিজিওথেরাপি অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. শরীফ বাংলানিউজকে বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে কথা বলায় এরই মধ্যে ৮ শিক্ষার্থীকে ক্ষমতার অপব্যবহার করে ফেল করিয়েছেন।

এই বিষয়ে জানতে জাইলে অভিযুক্ত ল্যাবরেটরি অনুষদের প্রভাষক তাহেরুল ইসলাম সুমন বাংলানিউজকে বলেন, ‘ছাত্রলীগের নামধারী শরীফ, তানভির, শুভ, নাসিম ও রকিসহ সাতজন ছাত্র পরীক্ষায় পাস না করায় আমাকে দোষী করছে। ’

‘তবে মূল বিষয় হল ইনস্টিটিউটে পরীক্ষায় নকল বন্ধ করে দেওয়ায় অনেকেই আমার উপর আগে থেকেই ক্ষিপ্ত রয়েছে’—বালেন অভিযুক্ত শিক্ষক তারেরুল ইসলাম সুমন।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad