ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স বিভাগে তালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
রাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স বিভাগে তালা রাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স বিভাগে তালা

রাঙামাটি: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে তালা দিয়েছে ওই শাখার শিক্ষার্থীরা। 

বুধবার (২০ মার্চ) দুপুরে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওই বিভাগে তালা লাগায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় ব্যাচের শিক্ষার্থীদের জন্য নিজস্ব কোনো ল্যাব নেই।

অথচ প্রতি সেমিস্টারে তিনটি ল্যাব কোর্স থাকে এবং শিক্ষার্থীরা প্রতি সেমিস্টারে ল্যাবের জন্য খরচ দেয়। দীর্ঘদিন ধরে ওই বিভাগের শিক্ষার্থীরা ল্যাব সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। চলতি বছরের ১ মার্চ শিক্ষার্থীরা বিশ্ব বিদ্যালয়ের রেজিস্টার বরাবের ল্যাব স্থাপেনের দাবি জানিয়ে একটি স্মারকলিপি দেয়। স্মরকলিপিতে ল্যাব স্থাপনের জন্য চলতি বছরের ৭ মার্চ পর্যন্ত সময় বেধে দেওয়া হয়। কিন্তু বিশ্ববিদালয় কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো ব্যবস্থা না নেওয়ায় বুধবার দুপরে ওই বিভাগের শিক্ষার্থীরা ওই শাখায় তালা লগিয়ে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে নামে।

এ বিষয়ে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অঞ্জন কুমার চাকমা বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কম্পিউটার ল্যাব স্থাপনের দাবিতে ওই বিভাগে তালা দিয়েছে। এ সমস্যা সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। বৃহস্পতিবাররের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।