ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাল্য বিয়েকে লাল কার্ড, মানবতাকে সবুজ কার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
বাল্য বিয়েকে লাল কার্ড, মানবতাকে সবুজ কার্ড বাল্য বিয়েকে লাল কার্ড, মানবতাকে সবুজ কার্ড শিক্ষার্থীদের

কুড়িগ্রাম: মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্য বিয়েকে লাল কার্ড এবং সত্যবাদিতা, নৈতিক শিক্ষা, মানবতা ও দেশপ্রেমকে সবুজ কার্ড দেখিয়ে শপথ নিয়েছে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার দুই শতাধিক শিক্ষার্থী।

মঙ্গলবার (২০ মার্চ) দুপুরে উপজেলা প্রশাসন স্কুলে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল-সবুজ উন্নয়ন সংঘ’ আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীরা এ শপথ নেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শঙ্কর কুমার বিশ্বাস তাদের শপথ পাঠ করান।

 

সংগঠনের প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম সরকার, ইউএনও শঙ্কর কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক লিটন চৌধুরী, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন, সহ-প্রধান শিক্ষক ওমর ফারুখ মন্ডল প্রমুখ।  

পরে নাগেশ্বরী উপজেলার ডিএম একাডেমি, আদর্শ বালিকা বিদ্যালয়, উপজেলা প্রশাসন স্কুল ও এমএ কামিল মাদ্রাসার দুই শতাধিক শিক্ষার্থী লাল-সবুজ কার্ড প্রদর্শন করে শপথ নেয়।  

সংগঠনটি গত ৭ মার্চ পঞ্জগড় জেলার তেতুলিয়া থেকে এ কার্যক্রম শুরু করে পর্যায়ক্রমে ৬৪ জেলায় এরকম কর্মসূচি পালন করছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এফইএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।