ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির দুই শিক্ষার্থীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
জাবির দুই শিক্ষার্থীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২১তম ব্যাচের শিক্ষার্থী ও সাবেক স্বেচ্ছাসেবক লীগের সদস্য মীর মেহেদী হাসান টিটুর বিরুদ্ধে সাড়ে দশ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। একই অভিযোগে অভিযুক্ত ২১তম ব্যাচের আরেক শিক্ষার্থী সাইফ উদ্দিন আহম্মেদ।

শুক্রবার (১৬ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন তাদের বন্ধুরা।

তারা জানান, ২১তম ব্যাচের রজতজয়ন্তী অনুষ্ঠানের আহ্বায়কের দায়িত্বে থেকে টিটু ও সাইফ মিলে এ অর্থ হাতিয়ে নিয়েছেন।

এদিকে এ টাকা ফেরত চাওয়ায় শুভ নামের এক বন্ধুকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় জিডি করা হয়েছে। জিডি নং-৫৬৫।

রজতজয়ন্তী অনুষ্ঠানের যুগ্ম আহ্বায়ক আল-আমিন হিমেল লিখিত বক্তব্যে বলেন, গত বছরের ১৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২১তম ব্যাচের ২৫ বছর পূর্তি ‘সতীর্থ একুশ’ অনুষ্ঠানের আহ্বায়কের দায়িত্ব পালন করেন সরকার ও রাজনীতি বিভাগের মীর মেহেদী হাসান টিটু এবং বিজ্ঞাপন কমিটির আহ্বায়ক ছিলেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সাইফ উদ্দিন আহম্মেদ। তারা দু’জন কৌশলে অনুষ্ঠানের অনলাইন ও অফলাইনে রেজিস্ট্রেশন ফি এবং বিজ্ঞাপনের চেকসহ ১০ লাখ ২৬ হাজার ৭শ’ টাকা আত্মসাৎ করেছেন।

অনুষ্ঠান শেষে চূড়ান্ত হিসাবে ১২ লাখ ৭০ হাজার টাকা আয় ও ১৪ লাখ ৯৯ হাজার টাকা ব্যয় দেখায়। সে হিসেবে ২ লাখ ২৮ হাজার টাকা ঘাটতি থাকে। কিন্তু আয়-ব্যয়ের জন্য সম্মিলিতভাবে ড্যাচ-বাংলা ব্যাংকের হিসেবে টাকা জমার কথা থাকলেও তারা দু’জন কাউকে না জানিয়ে এক্সিম ব্যাংকে হিসেব (হিসাব নং-০১৯১৩১০০৩৩৩৭৬৭) খুলে গোপনে আয়ের সব টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়া টিটু অনুষ্ঠানের সব টাকা পরিশোধ করার কথা বললেও বাস্তবে সে কোনো দোকানের টাকা পরিশোধ করেনি।

আ এক বন্ধুর অসুস্থতার কারণ দেখিয়ে টিটু বিভিন্নজনের কাছ থেকে মোটা অংকের টাকা ও চাকরি দেওয়ার নাম করে একাধিক ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে টিটুর বিরুদ্ধে।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ ২১তম ব্যাচের প্রায় ২৫ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সাইফ উদ্দিন আহমেদ বলেন, আমি কোনো টাকা নেইনি। টাকার বিষয়ে টিটু ভালো বলতে পারবে।

এ বিষয়ে মীর মেহেদী হাসান টিটুর সঙ্গে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।