ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চারুকলায় মঙ্গল শোভাযাত্রার কার্যক্রম উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
চারুকলায় মঙ্গল শোভাযাত্রার কার্যক্রম উদ্বোধন বরেণ্য শিল্পী রফিকুন নবী রং তুলির মাধ্যমে ‘গরুর’ ছবি আঁকেন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলা নববর্ষ উদ্‌যাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মঙ্গল শোভাযাত্রা-১৪২৫ এর কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারির পাশে এর উদ্বোধন করেন বরেণ্য শিল্পী রফিকুন নবী।

এসময় তিনি রং তুলির মাধ্যমে ‘গরুর’ ছবি আঁকেন।

ছবি আঁকা শেষ হলে সবাই করতালির মাধ্যমে স্বাগত জানায়।  

তিনি বলেন, ‘আমি মঙ্গল শোভাযাত্রা ১৪২৫-এর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করছি। সবাইকে ধন্যবাদ। সকলের সহযোগিতা কামনা করছি। ’

এসময় উপস্থিত ছিলেন- চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, শোভাযাত্রা আয়োজন কমিটির আহ্বায়ক ও অংকন ও চিত্রায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক অধ্যাপক শিশির ভট্টাচার্য্য প্রমুখ।

এবারের শোভাযাত্রা প্রস্তুতির দায়িত্বে রয়েছে চারুকলার ২০তম ব্যাচের শিক্ষার্থীরা। পহেলা বৈশাখের আগ পর্যন্ত চারুকলা অনুষদের ছাত্র-শিক্ষকরা ছবি এঁকে, সরা চিত্র ও মুখোশসহ নানা ধরনের হাতের কাজ তৈরি করবে। পরে এসব সামগ্রীর বিক্রয়ের অর্থ বিশালাকার রঙিন ভাস্কর্য নির্মাণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।