ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে ৫ সেরা গবেষককে সম্মাননা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
বাকৃবিতে ৫ সেরা গবেষককে সম্মাননা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৬-১৭ বর্ষের গবেষণা অগ্রগতি বিষয়ক দু’দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের পাঁচজন সেরা গবেষককে তাদের গবেষণার জন্য সম্মাননা ও সার্টিফিকেট দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৫ মার্চ) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন ভবনে এ কর্মশালার আয়োজন করে বাকৃবি রিসার্চ সিস্টেম (বাউরেস)।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সেরা ২৫ জন গবেষকের তালিকা প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের পাঁচজন সেরা গবেষক এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদ থেকে দু’জন করে ১২ জন সেরা গবেষককে সম্মাননা ও সার্টিফিকেট দেওয়া হয়। এছাড়া বঙ্গবন্ধু গোল্ড মেডেলপ্রাপ্ত বেলী বেগম ও সিদ্দিকুর রহমান নামে দু’জন কৃষককে সম্মাননা ও সার্টিফিকেট দেওয়া হয়।

দু’দিনব্যাপী কর্মশালায় ২৪৪টি মৌখিক উপস্থাপনা ও ১০৬টি পোস্টার উপস্থাপন করা হবে।

বাউরেসের পরিচালক অধ্যাপক ড. এম এ এম ইয়াহিয়া খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশনের সভাপতি প্রফেসর ড. আবদুল মান্নান।

কর্মশালায় প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, বাকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অধ্যাপক ড. উইলিয়াম এর্স্কিন, ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশের কান্ট্রি পরিচালক ড. ম্যালকম ডব্লিউ ডিকসন, মিল্ক ভিটার মহাব্যবস্থাপক মো. আতাহার আলী উপস্থিত ছিলেন। এছাড়া অনুষদের ডিনসহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।