ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

উল্লাপাড়া ডিগ্রি কলেজ এখন এইচ টি ইমাম ডিগ্রি কলেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
উল্লাপাড়া ডিগ্রি কলেজ এখন এইচ টি ইমাম ডিগ্রি কলেজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া ডিগ্রি কলেজের নাম পরিবর্তন করে রাখা হয়েছে এইচ টি ইমাম ডিগ্রি কলেজ করা হয়েছে। এইচ টি ইমাম বর্তমান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা।

বুধবার (১৪ মার্চ) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (বেসরকারি কলেজ-৬) উপ-সচিব রাশেদুল ইসলাম স্বাক্ষরিত একটি পত্র কলেজ কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।  

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এইচ টি ইমামের বাড়ি উল্লাপাড়ার সোনতলা গ্রামে।

 

কলেজের নাম পরিবর্তন করার সত্যতা নিশ্চিত করে কলেজের অধ্যক্ষ নূরুল আলম সরকার জানান, কলেজের সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে পরিচালনা পর্ষদ ২০১৭ সালে কলেজের নাম পরিবর্তন করে এইচ টি ইমাম ডিগ্রি কলেজ করার সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্তের আলোকে সরকারি বিধিমালা অনুযায়ী এইচ টি ইমামের পরিবার থেকে কলেজ তহবিলে ১৫ লাখ টাকা ও সংশ্লিষ্ট রাজশাহী শিক্ষাবোর্ডে ১৫ হাজার টাকা জমা দেওয়া হয়। মঙ্গলবার বিকেলে নাম পরিবর্তন সংক্রান্ত চিঠি কলেজ কর্তৃপক্ষের কাছে এসে পৌঁছেছে।

উল্লেখ্য, ১৯৯৫ সালে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় উচ্চ মাধ্যমিক কলেজ হিসেবে এ কলেজটি প্রতিষ্ঠিত হয়। ২০০৯-২০১০ অর্থবছরে এটি ডিগ্রি পর্যায়ে উন্নীত হয়। বর্তমানে এর শিক্ষার্থী সংখ্যা ১২ শতাধিক।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।