[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

রাবিতে অস্বাস্থ্যকর খাবার পরিবেশন রুখতে আল্টিমেটাম

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১২ ৬:৫১:২৪ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অভ্যন্তরে হোটেলগুলোতে ব্যবহৃত ময়লা, পঁচা-বাসি ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশন রুখতে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

সোমবার (১২ মার্চ) দুপুর ১২টার দিকে ক্যাম্পাসের বিভিন্ন হোটেলে অভিযান চালিয়ে এ আল্টিমেটাম দেন তারা।

এসময় তারা হোটেল মালিককে নির্ধারিত সময়ের মধ্যে স্বাস্থ্যকর খাবার পরিবেশনের নির্দেশ দেন। কোনো হোটেল মালিক নির্দেশ অমান্য করলে তার দোকান বন্ধ করে দেয়ারও হুঁশিয়ারি দেন বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

ক্যম্পাসে স্বাস্থ্যকর খাবার নিশ্চিতকরণ অভিযান কমিটির আহ্বায়ক ও সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দারের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন- সহকারী প্রক্টর মো. শিবলী ইসলাম, ড. মুহম্মদ হাবিবুর রহমান, মো. হুমায়ূন কবির, গাজী তৌহিদুর রহমান, মো. রবিউল ইসলাম।

কমিটির আহ্বায়ক নাজমুল হায়দার বলেন, নির্ধারিত সময়ের মধ্যে অপরিচ্ছন্ন খাবার পরিবেশন বন্ধ না করলে আমরা প্রক্টরিয়াল বডি এসব হোটেল তুলে দেয়াসহ উপযুক্ত ব্যবস্থা নেব।

অস্বাস্থ্যকর খাবার গ্রহণের ঝুঁকির বিষয়ে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের চিকিৎসক মো. আব্দুল ওয়াদুদ বলেন, অস্বাস্থ্যকর অবস্থার মধ্যে এবং খোলা আকাশের নিচে রান্না করা খাবারে কলেরা, টাইফয়েড, গ্যাস্ট্রিক এবং হেপাটাইটিস হওয়ার আশঙ্কা আছে। পাশাপাশি এ খাবারে ক্ষতিকারক রাসায়নিক এবং অ্যাডভাইটিভ রয়েছে যাতে শিক্ষার্থীদের বড় ধরনের স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa