[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

প্রশ্ন ফাঁসে জড়িত শিক্ষকদের তালিকা চেয়েছে মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ৬:৫৪:৫৬ পিএম
শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষা মন্ত্রণালয়

ঢাকা: চলতি বছরে এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের শাস্তির আওতায় আনতে কঠোর হয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এরই মধ্যে জড়িতদের নামের তালিকা চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

রোববার (১১ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-১ শাখা থেকে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, সদ্য সমাপ্ত ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত বেসরকারি স্কুলের শিক্ষক/কর্মচারীদের বিরুদ্ধে নেওয়া ব্যবস্থাসহ নামের তালিকা আগামী সাত দিনের মধ্যে পাঠানোর নির্দেশ দেওয়া হলো।

চলতি বছরের এসএসসি পরীক্ষায় ব্যাপকভাবে প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে এসএসসি’র প্রায় সবগুলো বিষয়ের প্রশ্ন ফাঁসের অভিযোগ পাওয়া গেছে। প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত প্রায় শতাধিক ব্যক্তিকেও গ্রেফতার করেছে পুলিশ।

প্রশ্ন ফাঁসে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে কিনা- তার প্রভাব নিরূপণ করতে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরের নেতৃত্বে একটি কমিটি গঠন করেছিল শিক্ষা মন্ত্রণালয়।

এই কমিটি বেশ কয়েকটি বিষয়ের প্রশ্ন ফাঁসের সত্যতা পেলেও বাতিল না করার সুপারিশ করেছে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়।

প্রশ্ন ফাঁসকারীদের ধরিয়ে দিতে পাঁচ লাখ টাকার পুরস্কারের ঘোষণাতেও সাড়া মেলেনি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa