[x]
[x]
ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

৬ মাসের মধ্যে হামলার বিচার দাবি শাবি শিক্ষকদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৬ ১:৪৪:০২ পিএম
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সিলেট (শাবিপ্রবি): আগামী ছয় মাসের মধ্যে দ্রুত বিচার ট্রাইবুনালে বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার বিচারের দাবি করেছে বিশ্বববিদ্যালয় শিক্ষকরা।

সোমবার (৬ মার্চ) বেলা সাড়ে ১১টায় হামলার প্রতিবাদে শিক্ষক সমিতি আয়োজিত র‌্যালি শেষে এক সমাবেশে এ দাবি করেন শিক্ষকরা।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জহির উদ্দীন আহমেদের সঞ্চালনায় এবং সমিতির সভাপতি অধ্যাপক হাসানুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ।

উপাচার্য বলেন, ‘আমরা বিচার চাই। দীর্ঘদিন এর জন্যে অপেক্ষা করতে চাই না। দ্রুত বিচার ট্রাইবুনালে এ ঘটনার বিচার করতে হবে। আগামী ছয় মাসের মধ্যে এ ঘটনার বিচার হোক আমরা সেটা চাই। জাফর ইকবাল শুধু এ বিশ্ববিদ্যালয়েল না, সারা বাংলাদেশের বিবেক, এটা পুরো দেশর ওপর আঘাত, মুক্তচিন্তার ওপর আঘাত’।

তিনি বলেন, ‘আমাদের ছাত্র-শিক্ষকসহ সবাই যেন নিরাপদ থাকে, সেটি নিশ্চিত করতে সবকিছু করা হবে। এখানে যারা উগ্রবাদের সঙ্গে জড়িত হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যতোদিন আমাদের সহকর্মী অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলায় জড়িতদের বিচার না হবে, ততোদিন এ দাবি এবং কর্মসূচি অব্যাহত থাকবে’।

র‌্যালি ও সমাবেশে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক কবির হোসেন, অধ্যাপক মস্তাবুর রহমান, অধ্যাপক সৈয়দ সামসুল ইসলাম, অধ্যাপক ড. তুলসী কুমার দাস,  ড. আনোয়ারুল ইসলাম, ড. রেজা সেলিম, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইকবাল প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa