ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির সমাবেশে জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, মার্চ ৫, ২০১৮
শাবিপ্রবির সমাবেশে জঙ্গিবাদের মূলোৎপাটনের দাবি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মৌন মিছিল ও প্রতিবাদ সমাবেশ

সিলেট (শাবিপ্রবি): বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা-ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার (৫ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগ (ইইই) এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের যৌথ উদ্যোগে মৌন মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

মিছিলটি ক্যাম্পাসের আইআইসিটি ভবন থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে লাইব্রেরি ভবনের সামনে এসে শেষ হয়।

সেখানে ক্যাম্পাসের মূল সড়কে অবস্থান নেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তব্য রাখেন- সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. রেজা সেলিম, অধ্যাপক ড. শহীদুর রহমান, অধ্যাপক জহিরুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ। এ সময় উভয় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ড. শহীদুর রহমান বলেন, ‘জাফর স্যার কোথাও কখনও কাউকে আঘাত দিয়ে কথা বলেননি। নাস্তিক আখ্যা দিয়ে যদি আমাদের দেশে মানুষ হত্যা করা হয়, তবে পশ্চিমা দেশে গেলে আমাদেরও একই পরিস্থিতির সম্মুখীন হতে হবে’।

বক্তারা হামলার দ্রুততম সময়ে বিচার ও কঠোর শাস্তি দাবি করে বলেন, এ ঘটনার মূল হোতাদের অবিলম্বে চিহ্নিত করতে হবে। জঙ্গিবাদের মূলোৎপাটনে করতে হবে।

শনিবার (৩ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে বিবিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে তড়িৎ প্রকৌশল বিভাগের উৎসব চলাকালে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। তার মাথায় এবং হাতে ছুরিকাঘাত করে হামলাকারী ফয়জুল। হামলার পরপরই তাকে আটক করে গণপিটুনি দেন শিক্ষার্থীরা। গণপিটুনিতে গুরুতর আহত হন ওই হামলাকারী।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।