[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

শিক্ষার সঙ্গে আপোস নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৩ ৯:২৮:১৩ পিএম
বক্তব্য দিচ্ছেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক-ছবি-বাংলানিউজ

বক্তব্য দিচ্ছেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক-ছবি-বাংলানিউজ

ঝালকাঠি: শিক্ষার সঙ্গে কোনো আপোস করা যাবে না। যে শিক্ষকরা অসদুপায় অবলম্বন করে তারা শিক্ষার্থীদের জন্য আশির্বাদ নয়, তারা অভিশাপ।

শনিবার (৩ মার্চ) বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের বৈশাখিয়া তফাজ্জেল হোসেন মানিক মিয়া মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক একথা বলেন।

এসময় তিনি আরও বলেন, শিক্ষার্থীদের ভালোর শিক্ষা দিতে হবে, তারা যদি অপরাধের দিকে ধাবিত হয় তবে ওই শিক্ষার্থীসহ গোটা পরিবার ক্ষতিগ্রস্থ হবে।

চেয়ারম্যান বলেন, একটি এলাকার শিক্ষা প্রতিষ্ঠান ওই এলাকার জন্য আশির্বাদ। ভবিষ্যৎ বিনির্মাণে শিক্ষা প্রতিষ্ঠান আলোকবর্তিকা হিসেবে কাজ করে। এই এলাকাটি প্রত্যন্ত এলাকা ছিলো, এখানে এখন সব হয়েছে। উন্নয়ন হয়েছে, হচ্ছে আর এই ধারা অব্যাহত রাখতে হলে সন্তানকে শিক্ষিত করতে হবে। 

জিয়াউল হক বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই শিক্ষা খাতকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে। বিনামূল্যে শিক্ষার্থীদের বই দেওয়া, বৃত্তির সংখ্যা বৃদ্ধিসহ নানা কাজ করছে সরকার। তাই দেশের উন্নয়নের জন্য সবাইকে সঠিকভাবে পড়াশোনা করতে হবে। এছাড়া সামাজিক কিছু দায়িত্ব রয়েছে যা সঠিকভাবে সবার পালন করতে হবে।

বিদ্যালয়ের সভাপতি আকতার ফারুক শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাখাওয়াত হোসেন-পিপিএম, মোল্লারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন হাওলাদার, বরিশাল সিটি কর্পোরেশনের পানি শাখার নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক প্রমুখ। 

এর আগে বিদ্যালয়টিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। 

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa