ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘দক্ষ ও গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মার্চ ১, ২০১৮
‘দক্ষ ও গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে’ সমাজ বিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দ্বি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ফিজার

রাজশাহী: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, ‘বর্তমান সরকারের দক্ষ ও গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা এরই মধ্যে মধ্যম আয়ের দেশে পৌঁছেছি। সরকারের ধারাবাহিকতা থাকলে ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হবে’।

বৃহস্পতিবার (১ মার্চ) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সমাজ বিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাকিস্তান আমলে এদেশে কোনো প্রাথমিক বিদ্যালয় ছিলোনা উল্লেখ করে মন্ত্রী বলেন, এদেশে প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা এখন ৬৫ হাজার।

এ সরকার বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে। এছাড়া শহর ও গ্রাম সব জায়গায় শিক্ষার্থীরা উপবৃত্তি পাচ্ছে।  

তিনি বলেন, রাজনীতিবিদদের হাত ধরেই এদেশে ‘৫২,’৭০’ ও ৭১-এর অর্জনগুলো এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ আরও সামনে এগিয়ে যাবে।

রাবি’র সাবেক উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, রাবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফয়জার রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের শিক্ষক অধ্যাপক ড. কামাল আহমেদ চৌধুরী, জাপান কিয়াশু ইনস্টিটিউট অফ টেকনোলজির অধ্যাপক ওতাবি সোজি এডমন্ড, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালমা আকতার জাহান প্রমুখ।

এতে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার আলী ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ০১, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।