ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে র‌্যাগিংয়ের দায়ে ২ ছাত্র আজীবন বহিষ্কার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
শাবিপ্রবিতে র‌্যাগিংয়ের দায়ে ২ ছাত্র আজীবন বহিষ্কার

সিলেট (শাবিপ্রবি): সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) পুরকৌশল বিভাগে র‌্যাগিংয়ের ঘটনায় ২ ছাত্রকে আজীবন ও ৩ জনকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া একই ঘটনায় আরও ১৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে।



আজীবন বহিষ্কৃতরা হলেন- আশিক আহমেদ হিমেল, হামিদুর রহমান রঙ্গন।  

সাময়িক বহিষ্কৃত মাহমুদুল হাসান ও শাহরিয়ার জামানকে দুই সেশনের জন্য ও ১০ হাজার টাকা করে জরিমানা, ইশতিয়াক আহমেদকে ১ সেশনের জন্য ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া বাবলু মারমা, অদ্রী দাস, আবু রেদুয়ান খান, ওমর আলম সরকার, রনি সরকার জনকে ৬ হাজার টাকা করে জরিমানা এবং সতর্ক। আহমেদ হাসিব, দেবাশীষ বসু, মাহবুব এ ইব্রাহিম, মো. শহীদুল আলম, মো. আল আমিন, আশিকুল এনাম, দীপ্ত মৈত্র তরু, সজীবুর রহমান, রায়সুল বারী সিফাতকে ৩ হাজার টাকা করে জরিমানা ও সতর্ক। নাজমুস সাকিব ফারদিন, শরীফুল ইসলামকে জনকে শুধু সতর্ক করা হয়েছে।

এর আগে, গত ১৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের প্রথম  বর্ষের ছয় ছাত্রকে র‌্যাগিংয়ের নামে অর্ধনগ্ন করে রাতভর নির্যাতন ও মারধর করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।