ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ছাত্র মারধর ও আপত্তিকর মন্তব্যে বহিষ্কার ১২

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
ঢাবিতে ছাত্র মারধর ও আপত্তিকর মন্তব্যে বহিষ্কার ১২

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্র মারধর ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বান্ধবী নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন বিশ্ববিদ্যালযের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

তিনি বলেন, ছাত্র মারধরে এসএম হলের সাতজন ও ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজের পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে সিন্ডিকেট।

তাৎক্ষণিকভাবে পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের নামপরিচয় জানা যায় নি। তাদের ২ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে সলিমুল্লাহ মুসলিম হলে দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এহসান রফিকের ওপর হামলাকারী সাত ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।

এদের মধ্যে হামলায় জড়িত মো. ওমর ফারুককে (মার্কেটিং বিভাগ দ্বিতীয় বর্ষ) ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া পাঁচজনকে দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে এবং হল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

দু’বছরের জন্য বহিষ্কৃতরা হলেন- সামিউল ইসলাম সামি (সমাজবিজ্ঞান দ্বিতীয় বর্ষ), আহসান উল্লাহ (দর্শন, দ্বিতীয় বর্ষ), মো.রুহুল আমিন বেপারী (সাংবাদিকতা বিভাগ, দ্বিতীয় বর্ষ), মো. মেহেদী হাসান হিমেল (উর্দু বিভাগ, দ্বিতীয় বর্ষ) ও ফারদিন আহমেদ (লোকপ্রশাসন বিভাগ, দ্বিতীয় বর্ষ)।

হামলায় প্ররোচনার দায়ে মো. আরিফুল ইসলামকে (শিক্ষা ও গবেষণা, চতুর্থ বর্ষ) এক বছর বিশ্ববিদ্যালয় থেকে এবং স্থায়ীভাবে হল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের সুপারিশ প্রাপ্ত সবাই হল শাখা ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেলের অনুসারী ও হল কমিটিতে পদধারী।

বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।