ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রতিটি স্কুল-মাদরাসায় কারিগরি শিক্ষা আবশ্যক করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
প্রতিটি স্কুল-মাদরাসায় কারিগরি শিক্ষা আবশ্যক করা হবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। ছবি: কাওছার উল্লাহ আরিফ/ বাংলানিউজ

বগুড়া: কারিগরি শিক্ষায় গুরুত্ব বাড়াতে প্রতিটি স্কুল-মাদরাসায় এ বছর থেকেই কারিগরি শিক্ষা আবশ্যক করা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়া পৌরসভার ছোট কুমিরা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মেধাবী ও গরিব শিক্ষার্থীদের বৃত্তি এবং শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কেরামত আলী বলেন, বর্তমান যুগে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই।

সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাহলে কেউ বেকার থাকবে না।  

সরকার কারিগরি শিক্ষার ওপর জোর দিয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন,  বিদেশে দক্ষ ও মেধাবীদের অনেক চাহিদা রয়েছে। বিভিন্ন ট্রেডের ব্যবহারিক শিক্ষা দেশে কর্মসংস্থানের বিপুল চাহিদা মেটাতেও সক্ষম হবে।  

তিনি বলেন, শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন না পেছিয়ে নিয়ে যাচ্ছেন সেটা আপনারাই ভালো জানেন। অবশ্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানামুখী উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।  

আর সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা মার্কায় ভোট চান প্রতিমন্ত্রী কেরামত আলী।  

বগুড়া পৌরসভার কাউন্সিলর আমিনুল ইসলামের উদ্যোগে ওয়ার্ডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বৃত্তি ও একবছরের শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল, জেলা শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সরকার, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মন্ডল।

পরে প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী শিক্ষার্থীদের হাতে বৃত্তি ও শিক্ষা উপকরণ তুলে দেন।  

এর আগে তিনি বিদ্যালয় প্রাঙ্গণে একটি বৃক্ষরোপণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এমবিএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad