ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কোটা সংস্কারের দাবিতে বাকৃবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
কোটা সংস্কারের দাবিতে বাকৃবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): কোটা সংস্কারের দাবিতে সারাদেশের মতো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরাও মানববন্ধন করেছেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে ‘আমি একজন মুক্তিযোদ্ধার গর্বিত সন্তান বলছি, আমিও কোটা সংস্কারের দাবি জানাচ্ছি’- লেখা প্ল্যাকার্ড হাতে কোটা সংস্কারের দাবি জানানো হয়।

মানববন্ধনকারীদের মধ্যে মুক্তিযোদ্ধাদের সন্তানও রয়েছেন। এছাড়া ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষ্যমের ঠাঁই নেই’, ‘মেধায় চাই নব্বই ভাগ, বাকি সব ১০ থাক’, ‘এই মুহূর্তে দরকার, কোটা ব্যবস্থার সংস্কার’, ‘মেধা দিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’, ‘দাবি মোদের একটাই, কোটা পদ্ধতির সংস্কার চাই’ প্রভৃতি লেখা প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে দাঁড়িয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের চার শতাধিক সাধারণ শিক্ষার্থী।

মানববন্ধনে কৃষিবিদ আশরাফুল আলম, আজিহাত হিয়া, সুমাইয়া সাদিয়া, নাজমুস সাদাত, বরকতুল্লাহ, পবিত্র রায়, আল আমিন তান, এম আই রানা, মেহেদী হাসান রাতুল, শাদিক ইসলাম, আমিনুর রহমান অমিত প্রমুখ বক্তব্য দেন। সঞ্চালনা করেন কামরুল হাসান কামু।

এসময় শিক্ষার্থীরা কোটা ব্যবস্থা সংস্কার করে শতকরা ৫৬ ভাগ থেকে কমিয়ে ১০ ভাগে নিয়ে আসা, কোটায় যোগ্য প্রার্থী না থাকলে শূন্য পদগুলোতে মেধা ভিত্তিতে নিয়োগ দেওয়াসহ পাঁচটি দাবি জানান। শাহবাগে কেন্দ্রীয়ভাবে যে কর্মসূচি পালিত হচ্ছে তার সঙ্গে একাত্ম হয়ে বাকৃবিতে এ কর্মসূচি পালন করা হচ্ছে বলেও জানান শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।