ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জবিকে বাস দিলো ম্যাকসন্স স্পিনিং মিলস

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
জবিকে বাস দিলো ম্যাকসন্স স্পিনিং মিলস জবিকে ম্যাকসন্স গ্রুপের ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডের বাস স্তান্তর

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাস সংকট নিরসনে ৩০ আসন বিশিষ্ট একটি বাস দিয়েছে শিল্প প্রতিষ্ঠান ম্যাকসন্স গ্রুপের ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড। 

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বাসটি হস্তান্তর করা হয়।  

ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নানা ধরনের সীমাবদ্ধতা থাকা স্বত্ত্বেও শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টা ও শিক্ষার্থীদের চেষ্টার ফলে ভালো ফলাফল করতে সক্ষম হচ্ছে।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রাখছে।  

তিনি আরো বলেন ‘জবিকে গাড়ি দেওয়ার মাধ্যমে ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মধ্যে অটুট বন্ধন সৃষ্টি হয়েছে। বাসটি প্রাপ্তির ফলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সমস্যা অনেকাংশে কমে যাবে।

এছাড়া বাংলাদেশের উচ্চশিক্ষার প্রতিষ্ঠানসমূহে পরিবহন ও আবাসন সমস্যাসহ যেসব সমস্যা রয়েছে, তার সবগুলো সরকারের একার পক্ষে সমাধান করা সময় সাপেক্ষ। সমাজের বিত্তশালী ও বৃহৎ প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসলে সমস্যাগুলো দ্রুত লাঘব করা সম্ভব হবে বলে জানান ড. মীজানুর রহমান।  

জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. একেএম মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ম্যাকসন্স স্পিনিং মিলিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলী খোকন।

এসময় ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডের ডিরেক্টর (ফাইন্যান্স) ফেরদৌস কাওসার মাসুদ, ডিরেক্টর আমজাদ আলী বাদল ও সানজিদ হাসান অমিত, জবির বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
কেডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।