ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কোটা সংস্কারের দাবিতে রাবিতে মানববন্ধন-মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
কোটা সংস্কারের দাবিতে রাবিতে মানববন্ধন-মিছিল কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীরা

রাজশাহী: কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন ও মিছিল করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। 

রোববার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা কোটা সংস্কারের পক্ষে ৫ দফা দাবি পেশ করেন।

দাবিগুলো হলো- কোটায় যোগ্য প্রার্থী না পেলে শূন্য পদগুলোতে মেধার তালিকায় নিয়োগ দেওয়া। সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার বাতিল। কোটায় বিশেষ নিয়োগ পরীক্ষা বাতিল ও চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা নির্ধারণ করা।

কর্মসূচিতে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড ধারণ করেন। তাদের প্ল্যাকার্ডে লেখা হয়, ‘বঙ্গবন্ধুর বাংলায় কোটা বৈষম্যের ঠাঁই নাই’, ‘কোটা পদ্ধতির সংস্কার চাই’, ‘কোটা দিয়ে দেশকে উন্নত করা অসম্ভব’, ‘হয় কোটা সংস্কার কর নতুবা আমাকে গুলি কর’।
কর্মসূচিতে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ডমানববন্ধনে বক্তব্য রাখেন- ইতিহাস বিভাগের শিক্ষার্থী সালাহউদ্দিন সায়েম, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মুমিনুল ইসলাম, ইংরেজি বিভাগের গোলাম মোর্শেদ, দর্শন বিভাগের মামুনুর রশিদ, সামিয়া রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মোমিন, ইতিহাস বিভাগের ইন্দ্রজিত কুমার, প্রাণ রসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী, মুক্তিযোদ্ধার সন্তান খাদিজা ইসলাম প্রমুখ।

মানবনন্ধন শেষে একটি মৌন মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একইস্থানে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।