ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

২০২১ সালের মধ্যে ঢাবির সব শিক্ষার্থীর স্বাস্থ্য বিমা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
২০২১ সালের মধ্যে ঢাবির সব শিক্ষার্থীর স্বাস্থ্য বিমা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ২০২১ সালের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তির আগেই সব শিক্ষার্থীকে স্বাস্থ্য বিমা প্রকল্পের আওতায় আনা হবে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠান টিএসসির মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এবং ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য্য আখতারুজ্জামান বলেন, দেশ এ জাতির সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে ঢাবির অ্যালামনাইরা অনন্য অবদান রেখে চলেছেন। সুস্থ জাতি গঠনে শিক্ষার্থীদের সুস্থ মন ও দেহ দরকার। সব শিক্ষার্থীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের এগিয়ে আসতে হবে। ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‍্যাকিং এর শীর্ষে আনতে অ্যালামনাইদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে।  

ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আবু তালেবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির ও বিজনেস স্ট্যাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ইসলামী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আরাস্ত খান ও ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের সৈয়দ মাহবুবুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এরআগে, বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠান কার্জন হল চত্বরে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।