ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিআরপিতে ৪টি শিশুতোষ বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
সিআরপিতে ৪টি শিশুতোষ বইয়ের মোড়ক উন্মোচন সিআরপিতে ৪টি শিশুতোষ বইয়ের মোড়ক উন্মোচন

সাভার (ঢাকা): সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) শিশুতোষ লেখিকা ও ছড়াকার নাজিয়া জাবীন রচিত ৪টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সাভারের সিআরপির রেডওয়ে হলে বইগুলোর মোড়ক উন্মোচন করা হয়। বইগুলো হলো- মিথিলা, বনভোজন, তরু এবং ক খ গ এর গল্প।

নাজিয়া জাবীন রচিত এবং ময়ূরপঙ্খী ও সাহিত্য প্রকাশ প্রকাশিত প্রতিবন্ধী শিশুর কাহিনী ও গল্প অবলম্বনে বইগুলোকে সাজানো হয়েছে।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে আমাদের দাঁড়াতে হবে। তাদের জন্য কাজ করে যেতে হবে। যারা চেখে দেখতে পায় না তাদের অন্ধ বলা যাবে না, তারা আমাদের সমাজের ‘দৃষ্টিজয়ী’। তাদের জন্য ব্রেইল বই সহজলভ্য করতে হবে। সে লক্ষ্যেই স্পর্শ প্রকাশনা কাজ করে যাচ্ছে উল্লেখ করে সমাজের সবস্তরের জনগণকে সুবিধাবঞ্চিত মানুষের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক ড. ভ্যালরি এ টেইলর। বিশেষ অতিথি ছিলেন- মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লায়ন হাসান, এবি ব্যাংকের ভিপি আবু তালেব, নির্বাহী পরিচালক (সিআরপি) শফিকুল ইসলামসহ সাউথ ব্রিজ স্কুলের শিক্ষার্থীরা।

শেষে সিআরপির প্রতিবন্ধী শিশুদের জন্য এবি ব্যাংক ও সাউথ ব্রিজ স্কুলের অর্থায়নে ৭টি হুইল চেয়ার এবং শিশুতোষ বই বিতরণ করা হয়। সেই সঙ্গে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফিব্রুয়ারি ২৪, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad