ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে ভ্রাম্যমাণ দোকান অপসারণের নির্দেশ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
জাবিতে ভ্রাম্যমাণ দোকান অপসারণের নির্দেশ জাবিতে গড়ে উঠা ভ্রাম্যমাণ দোকান। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার পরিবেশ বিঘ্নিত ও ক্যাম্পাসের সৌন্দর্যহানি হওয়ায় বিভিন্ন স্থানে গড়ে উঠা ভ্রাম্যমাণ দোকান অপসারণের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ক্যাম্পাসে বিপুল সংখ্যক ভ্রাম্যমান হকার ও অবৈধভাবে দোকান গড়ে উঠায় ক্যাম্পাসের শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে।

একইসঙ্গে সৌন্দর্যহানিও ঘটছে। জাবি ক্যাম্পাস কোনো বিনোদনকেন্দ্র না থাকায় ক্যাম্পাসের যথাযথ পরিবেশ রক্ষার জন্য ভ্রাম্যমাণ দোকান অপসারণের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  ২৩ ফেব্রুয়ারি মধ্যে ক্যাম্পাস থেকে সব ধরনের ভ্রাম্যমাণ দোকান অপসারণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এসময়ে মধ্যে তা না করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে আমরা বিজ্ঞপ্তি দিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেলের সামনে, টারজান, ট্রান্সপোর্টের আশ-পাশে ক্যাম্পাসে ভ্রাম্যমাণ দোকান গড়ে উঠেছে। এ নিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নেন। এ সিদ্ধান্তে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্বাগত জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।