ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ড. ফারজানা ইসলামকে পুনর্নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
ড. ফারজানা ইসলামকে পুনর্নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন

ঢাকা: অধ্যাপক ড. ফারজানা ইসলামকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য হিসেবে পুনর্নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।
 

আগামী ২ মার্চ মেয়াদকাল শেষ হওয়ার আগে দ্বিতীয় মেয়াদে চার বছরের জন্য দেশের কোনো বিশ্ববিদ্যালয়ের নারী উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ড. ফারজানা ইসলাম।
 
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ অনুযায়ী রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. ফারজানা ইসলামকে ভাইস-চ্যান্সেলর হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দিয়েছেন বলে রোববার (১৮ ফেব্রুয়ারি) আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।


 
২০১৪ সালের ২ মার্চ ভিসি প্যানেলে নির্বাচিত হয়ে দেশের প্রথম নারী উপাচার্য হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দায়িত্বভার গ্রহণ করেন অধ্যাপক ফারজানা ইসলাম।
 
শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ভাইস-চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ হবে চার বছর। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে এর আগেই এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন।
 
ভাইস-চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন।
 
তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।
 
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব জিন্নাত রেহানা স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, এ নিয়োগের আদেশ তার পূর্বের মেয়াদ উত্তীর্ণের পর যোগদানের তারিখ হতে কার্যকর হবে।
 
এর আগে গত ১৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন স্বাক্ষর করেন।
 
বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।