ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এসএসসি পরীক্ষা: কোটালীপাড়ায় ১০ শিক্ষক আজীবন বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এসএসসি পরীক্ষা: কোটালীপাড়ায় ১০ শিক্ষক আজীবন বহিষ্কার

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার দায়ে ১০ শিক্ষককে আজীবনের জন্য পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) কোটালীপাড়া উপজেলার বলিহার ইসলামীয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়।  

বহিষ্কৃত শিক্ষকরা হলেন- প্রশান্ত বাড়ৈ, মনিরা খানম, মনির হাওলাদার, কবিতা কির্তনীয়া, অশোক জয়ধর, শামীম আহম্মেদ, মোহসিন তালুকদার, লায়েকউজ্জামান, নিয়াজ মকদুম ও জয় প্রকাশ বিশ্বাস।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জিলাল হোসেন বলেন, ওই পরীক্ষা কেন্দ্রের ১০২, ১০৩ ও ১০৪ নম্বর রুমে পদার্থবিজ্ঞান, ফিনান্স ও ব্যাকিং এবং বিশ্ব সভ্যতা পরীক্ষায় পাশাপাশি বসা পরীক্ষার্থীদের একই সেটের প্রশ্নপত্র দেয়া হয়। পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে বিষয়টি আমার নজরে আসে। পরে বিষয়টি কেন্দ্র সচিকবে জানালে তিনি ওই তিন রুমে দায়িত্বরত শিক্ষকদের আজীবনের জন্য বহিষ্কার করেন।  

পরীক্ষা কেন্দ্রের সচিব ও কোটালীপাড়া পাবলিক ইউস্টিটিউশনের প্রধান শিক্ষক সুরেশ দাস বলেন, শিক্ষকদের দায়িত্ব ছিল খাতা স্বাক্ষরের সময় খাতা ও প্রশ্নগুলো মিলিয়ে দেখা। যা তারা করেননি। ওই ১০ শিক্ষককে বহিষ্কারের পর কেন্দ্রগুলোতে নতুন শিক্ষকদের দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।