ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে এক কার্যদিবসে অনার্স চূড়ান্ত ফল প্রকাশ

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
বেরোবিতে এক কার্যদিবসে অনার্স চূড়ান্ত ফল প্রকাশ

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মার্কেটিং বিভাগের অনার্স চূড়ান্ত ফলাফল প্রকাশ করে রেকর্ড করেছে পরীক্ষা নিয়ন্ত্রক দফতর।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের হস্তক্ষেপে মার্কেটিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষ পঞ্চম ব্যাচের ফল প্রকাশ করা হয়।

ফলাফল পেয়ে স্বস্তি প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

এক কার্যদিবসেই ফল প্রকাশ করায় মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) শুরু হওয়া বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে নিয়োগের জন্য প্রাথমিক বাছাইয়ে প্রার্থী হওয়ার যোগ্যতা অর্জন করেছে ওই শিক্ষার্থীরা। এ কারণে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, সংশ্লিষ্ট বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক এবং পরীক্ষা নিয়ন্ত্রক দফতরকে ধন্যবাদ জানায় শিক্ষার্থীরা।  

জানা যায়, আগামী ১৩-১৫ ফেব্রুয়ারি নিজ রেঞ্জে পুলিশের উপ-পরিদর্শক পদে নিয়োগের জন্য প্রাথমিক বাছাই চলবে। এক্ষেত্রে প্রার্থীদের যোগ্যতা লাগবে স্নাতক (অনার্স) পাশ।

বিশ্ববিদ্যালয়ের অনেক বিভাগের অনার্স চূড়ান্ত পরীক্ষা অনেক আগে শেষ হলেও ফল প্রকাশ না করায় এসআই পদে নিয়োগে প্রার্থী হওয়ার বিষয়ে সন্দিহান দেখা দেয়। ফলে অনেক শিক্ষার্থীই সংশিষ্ট বিভাগগুলোতে ফলাফল প্রকাশের দাবি জানায়। শিক্ষার্থীদের কথা চিন্তা করে মার্কেটিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ফল সোমবার সকাল ১০টায় পরীক্ষা নিয়ন্ত্রক দফতরে পাঠায় বিভাগটি। কিন্তু একদিনে ফল প্রকাশ করা অসম্ভব বলে জানানো হয়। শিক্ষার্থীদের কথা বিবেচনা করতে পরবর্তীতে মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হক ফল প্রকাশে উপাচার্যের হস্তক্ষেপ কামনা করেন। শেষে উপাচার্যের হস্তক্ষেপে ফলাফল পাঠানোর এক কার্যদিবসেই ফল প্রকাশ করে পরীক্ষা নিয়ন্ত্রক দফতর।

এ বিষয়ে মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হক বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের কথা চিন্তা করে এক কার্যদিবসেই ফল প্রকাশ করার জন্য উপাচার্য স্যার, বিভাগের সব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং পরীক্ষা নিয়ন্ত্রক দফতরকে ধন্যবাদ জানাচ্ছি।  

ফলাফল পেয়ে শিক্ষার্থীরা অনেক খুশি হয়েছে। বিভাগে সন্ধ্যা (সোমবার) পর্যন্ত শিক্ষার্থীরা ফলাফলের নম্বরপত্রসহ অন্যান্য কাগজপত্র তুলতে ভিড় করে। এ সময় তারা স্বস্তি প্রকাশ করে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।